বৃহস্পতিবার, ০৬ মে ২০২১, ০৪:০২ পূর্বাহ্ন
শিরোনাম
২০২১ সালে আসছে পুরুষের জন্মনিরোধক পিল! চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায় তুরস্কঃ বাংলাদেশের প্রস্তাব মংলা! মুন্সীগঞ্জে নৌ পুলিশের অভিযানে ৩ লক্ষ টাকার কারেন্ট জাল ও মা ইলিশ জব্দ মুসলিমদের জোরপূর্বক উলঙ্গ করছে চীন, খাওয়াচ্ছে ‘অজ্ঞাত’ ওষুধ করোনার এই দুঃসময়ে মানুষ যখন মানুষের পাশে তখন মানুষের অসহায়ত্বের সুযোগ নিচ্ছেন ফার্মেসীর কিছু সংখ্যক লোভী ব্যক্তিরা বর্তমানে কিভাবে কাটছে ইউটিউব চ্যানেল থেকে টিভি চ্যানেলে আসা সেই নতুন মুখ-কমেডিয়ান মিজানের অবশেষে মুক্ত হলেন রায়হান কবির মুন্সীগঞ্জে মাদক ব্যবসায়ী গ্রেফতার, শীর্ষ ব্যবসায়ীদের নাম ফাঁস  ওসি প্রদীপ সহ ৩ জনকে রিমান্ডে নেয়া হয়েছে ঢাকা বিমান বন্দরের ফ্লোরে বসে আবুধাবি ফেরত যাত্রীদের বিক্ষোভ!
নোটিশ
দৈনিক জাগো বিবেক - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল - +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

প্রধানমন্ত্রীর দেয়া অনুদান আত্মসাৎ, মসজিদের খতিবের ৬ মাসের জেল

জাগো বিবেক ডেক্স / ১৯২ বার
আপডেট সময় : মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ৫:২৯ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর দেয়া মসজিদের অনুদানের টাকা কম প্রদান ও ভূয়া মসজিদ দেখিয়ে অনুদানের টাকা আত্মসাতের অভিযোগে ঠাকুরগাঁও সদর উপজেলার শুখানপুকুরী ইউনিয়নের মোঃ জয়নাল আবেদিন ওরফে মন্ডল (৪০) নামে এক ব্যক্তিকে ৬ মাসের কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন,মঙ্গলবার (২৬ মে) দুপুরে এ সাজা প্রদান করেন

দন্ডপ্রাপ্ত মোঃ জয়নাল আবেদিন ওরফে মন্ডল ওই ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের ইউনিয়ন লিডার এবং ব্যাংরোল বুঝারিপাড়া মসজিদের খতিব। তার পিতার নাম তোয়াজ শেখ।

করোনা পরিস্থিতির কারণে প্রধানমন্ত্রী দেশের প্রত্যকটি মসজিদে ৫০০০ টাকা করে অনুদান প্রদানের সিদ্ধান্ত নেন। সে মোতাবেক ঠাকুরগাঁও সদর উপজেলায় পৌরসভাসহ ১১৪০টি মসজিদে ঈদের আগেই ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা প্রদান করেন সদর উপজেলা নির্বাহী অফিসার। ইসলামিক ফাউন্ডেশন সমুদয় টাকা উত্তোলন করে তাদের প্রতিনিধিদের মাধ্যমে ইউনিয়নের মসজিদগুলোতে সেই টাকা বিতরণ করেন।

শুখানপুকুরী ইউনিয়নের ইসলামিক ফাউন্ডেশনের প্রতিনিধি জয়নাল আবেদিন ওরফে মন্ডল তার নিয়ন্ত্রণাধীন মসজিদগুলোতে প্রধানমন্ত্রীর বরাদ্দ পাঁচ হাজার টাকা করে না দিয়ে কোন মসজিদে ২০০০, কোন মসজিদে ৩০০০ আবার কোথাও ২৫০০ টাকা করে বিতরণ করেন। শুধু তাই নয় ওই ইউনিয়নে ৬টি ভুয়া মসজিদ দেখিয়ে ১. রাসেদ, পিতা-শুকুর আলী মাস্টার ২. সাহার আলী, পিতা- ভুতু শেখ ওরফে কোরবান ৩. শুকুর আলী, পিতা-ভুতু শেখ ওরফে কোরবান ৪. ইলিয়াস, পিতা-রহমান ৫. আলম, পিতা-ইয়ামুদ্দিন ও বদিউল, পিতা-কানচিয়া মুন্সিকে মসজিদের মুয়াজ্জিন বানিয়ে ৩০ হাজার টাকা আত্মসাৎ করেন।

গতকাল রাতেই ওই ইউনিয়নের ইউপি মেম্বার আমজাদসহ স্থানীয়রা জয়নাল আবেদিন ওরফে মন্ডলকে ইউনিয়ন পরিষদে আটক করে রাখেন। আজ তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে তিনি তার নিজের দোষ স্বীকার করেন। পরে প্রধানমন্ত্রীর দেয়া মসজিদের অনুদানের টাকা কম প্রদান ও ভুয়া মসজিদ দেখিয়ে অনুদানের টাকা আত্মসাৎতের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত তাকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com