বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৩:১১ পূর্বাহ্ন
শিরোনাম
ইউপি চেয়ারম্যান আরিফ মাস বাবুর নির্বাচনী প্রচারণা ও গণসংযোগ অনতিবিলম্বে শুরু হতে যাচ্ছে আমাদের গণতন্ত্র কিছুটা হলেও বিকাশ করেছে”, সেতুমন্ত্রী সৈয়দপুর চেয়ারম্যান প্রার্থী ফজর আলীর উঠান বৈঠক অনুষ্ঠিত শিগগিরী বাজারে আসছে করোনার ট্যাবলেট, কমবে মৃত্যুঝুঁকি গজারিয়ায় বড় ভাইকে খুন করল ছোট ভাই! করোনা সংকট মোকাবিলায় সাধারণ দুস্থ অসহায় মানুষদের পাশে দাড়া‌নোর আহবান জানা‌লেন সজল ঘোষ কাঠাদিয়া শিমুলিয়া ইউনিয়ন ‘মানব কল্যাণ যুব সংঘ’র আত্মপ্রকাশ মুন্সীগঞ্জে প্রবাসী ফোরামের উদ্ধোগে ৬০০ পরিবার মাঝে খাদ্য সামগ্রি বিতরন ২০২১ সালে আসছে পুরুষের জন্মনিরোধক পিল! চট্টগ্রাম বন্দর ব্যবহার করতে চায় তুরস্কঃ বাংলাদেশের প্রস্তাব মংলা!
নোটিশ
দৈনিক জাগো বিবেক - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল - +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

কোরআন মানবজাতির জন্য সর্বশ্রেষ্ঠ গ্রন্থ।

জাগো বিবেক ডেক্স / ৩৩৯ বার
আপডেট সময় : শনিবার, ১৬ মে, ২০২০, ৯:৪০ অপরাহ্ন

নিঃসন্দেহে আল্লাহর প্রতি সদাসতর্কদের জন্যই রয়েছে চূড়ান্ত সফলতা— বাগানের পর বাগান, আঙ্গুরের সমাহার, আকর্ষণীয় মানানসই জুটি, উপচে পড়া পানপাত্র। সেখানে তারা কোনো ধরনের ফালতু কথা বা মিথ্যা কথা শুনবে না —তোমার রবের পক্ষ থেকে পুরস্কার, এক যথার্থ উপহার। —আন-নাবা ৩১-৩৬

নিঃসন্দেহে আল্লাহর প্রতি সদাসতর্কদের জন্যই রয়েছে চূড়ান্ত সফলতা
আল্লাহ আছেন এবং তিনি আমাদের সব কাজ দেখছেন, সব কথা শুনছেন এবং সব চিন্তা বুঝতে পারছেন —এই ব্যাপারে যারা সদা-সতর্ক থাকে এবং তাঁর ভয়ে নিজের কথা-কাজ-চিন্তা নিয়ন্ত্রণ করে, তারাই হচ্ছেন মুত্তাকী অর্থাৎ তাকওয়াবান। শুধুমাত্র তাকওয়াবানদেরকে আল্লাহ تعالى নিশ্চয়তা দিয়েছেন চূড়ান্ত সফলতার।

কেন তাকওয়া এত গুরুত্বপূর্ণ? শুধু নামাজ, রোজা, হাজ্জ করলেই কি যথেষ্ট নয়?

তাকওয়া নেই এমন পাঁচ-ওয়াক্ত-নামাজী বাসায় এসে পরিবারের সাথে, কাজের লোকের সাথে, এমনকি নিজের সন্তানের সাথে দানবের মত আচরণ করে। তাকওয়া নেই এমন হাজ্জি ঘুষ খেয়ে হজ্জে যায় এবং হজ্জ থেকে ফিরে এসে আবার ঘুষ খায়। তাকওয়া নেই এমন দাড়িওয়ালা পণ্যে ভেজাল দেয়, কমদামী মাল বেশী দামে চালিয়ে দেয়, কাগজপত্রে মিথ্যা কথা লিখে অন্যায় সুবিধা নেয়, অফিসে লুকিয়ে ব্যক্তিগত কাজ করে, নামাজ পড়তে বের হয়ে আর সহজে কাজে ফেরত আসে না ইত্যাদি। —ধর্মীয় বেশভূষাধারী এই মানুষগুলোর স্বভাব এবং কাজের জন্য ইসলামের ব্যাপক ক্ষতি হয়ে যায়, কারণ এদেরকে দেখে অন্যেরা মনে করে যে, এটাই হচ্ছে ইসলাম ধর্মের শিক্ষা। ইসলামের সবচেয়ে বড় ক্ষতি তখন এরাই করে।কোরআন ধারা আমরা শুধু হেদায়াত পাবো এটাই চিরন্তন সত্য।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com