রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ১০:৫৩ অপরাহ্ন
শিরোনাম
রাম মন্দির বানানোর নির্দেশ দেওয়া প্রধান বিচারপতি আজ করোনায় আক্রান্ত রঞ্জন গগৈ মুজিব শতবর্ষ উপলক্ষে টংগিবাড়ীতে ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদের উদ্যােগে চিত্রাংকন প্রতিযোগিতা ওসি প্রদীপ আর ইন্সপেক্টর লিয়াকতের নেতৃত্বেই ১৬১ ‘ক্রসফায়ার’ দৈনিক মুন্সীগঞ্জ সংবাদ এর পক্ষ থেকে সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা ও “ঈদ মোবারক” মুন্সীগঞ্জের রামপালে প্রবাসী ফাউন্ডেশনের উদ্যোগে ১৭০ পরিবারের মাঝে নগদ অর্থ বিতরণ দেশে আটকেপরা প্রবাসীদের ভিসা ছয় মাসের অধিক হলে বাতিল,ভুল নিউজের জন্য দুঃখ প্রকাশ:দ্যা ন্যাশনাল পত্রিকা আউট শাহী ইউনিয়নে চাল বিতরণ অসহায় গরীব মানুষের মাঝে সাহেদ গ্রেপ্তারের ঘটনায় আমাকে ফাঁসানো হচ্ছে বললেন- আল ফেরদাউস আলফা সীমান্ত পারি দিতে ৫০ লাখ টাকার চুক্তি করেন সাহেদ শ্রীনগর র‌্যাব-১১ অফিসে অতিরিক্ত আইজিপি’র পক্ষ থেকে ঔষুধ ও মাস্ক প্রদান।
নোটিশ
জাগো বিবেক - প্রকাশক ও সম্পাদক - মোহাম্মদ আলী রুবেল - +৯৭১৫৫৭৭৪৯৬৬৮ - সত্যের পথে নির্ভীক মোরা - আমরা সদাসর্বদা সত্য প্রচার করি

কোরআন মানবজাতির জন্য সর্বশ্রেষ্ঠ গ্রন্থ।

জাগো বিবেক ডেক্স / ১২০ বার
আপডেট সময় : শনিবার, ১৬ মে, ২০২০, ৯:৪০ অপরাহ্ন

নিঃসন্দেহে আল্লাহর প্রতি সদাসতর্কদের জন্যই রয়েছে চূড়ান্ত সফলতা— বাগানের পর বাগান, আঙ্গুরের সমাহার, আকর্ষণীয় মানানসই জুটি, উপচে পড়া পানপাত্র। সেখানে তারা কোনো ধরনের ফালতু কথা বা মিথ্যা কথা শুনবে না —তোমার রবের পক্ষ থেকে পুরস্কার, এক যথার্থ উপহার। —আন-নাবা ৩১-৩৬

নিঃসন্দেহে আল্লাহর প্রতি সদাসতর্কদের জন্যই রয়েছে চূড়ান্ত সফলতা
আল্লাহ আছেন এবং তিনি আমাদের সব কাজ দেখছেন, সব কথা শুনছেন এবং সব চিন্তা বুঝতে পারছেন —এই ব্যাপারে যারা সদা-সতর্ক থাকে এবং তাঁর ভয়ে নিজের কথা-কাজ-চিন্তা নিয়ন্ত্রণ করে, তারাই হচ্ছেন মুত্তাকী অর্থাৎ তাকওয়াবান। শুধুমাত্র তাকওয়াবানদেরকে আল্লাহ تعالى নিশ্চয়তা দিয়েছেন চূড়ান্ত সফলতার।

কেন তাকওয়া এত গুরুত্বপূর্ণ? শুধু নামাজ, রোজা, হাজ্জ করলেই কি যথেষ্ট নয়?

তাকওয়া নেই এমন পাঁচ-ওয়াক্ত-নামাজী বাসায় এসে পরিবারের সাথে, কাজের লোকের সাথে, এমনকি নিজের সন্তানের সাথে দানবের মত আচরণ করে। তাকওয়া নেই এমন হাজ্জি ঘুষ খেয়ে হজ্জে যায় এবং হজ্জ থেকে ফিরে এসে আবার ঘুষ খায়। তাকওয়া নেই এমন দাড়িওয়ালা পণ্যে ভেজাল দেয়, কমদামী মাল বেশী দামে চালিয়ে দেয়, কাগজপত্রে মিথ্যা কথা লিখে অন্যায় সুবিধা নেয়, অফিসে লুকিয়ে ব্যক্তিগত কাজ করে, নামাজ পড়তে বের হয়ে আর সহজে কাজে ফেরত আসে না ইত্যাদি। —ধর্মীয় বেশভূষাধারী এই মানুষগুলোর স্বভাব এবং কাজের জন্য ইসলামের ব্যাপক ক্ষতি হয়ে যায়, কারণ এদেরকে দেখে অন্যেরা মনে করে যে, এটাই হচ্ছে ইসলাম ধর্মের শিক্ষা। ইসলামের সবচেয়ে বড় ক্ষতি তখন এরাই করে।কোরআন ধারা আমরা শুধু হেদায়াত পাবো এটাই চিরন্তন সত্য।


এ জাতীয় আরো খবর
Theme Created By ThemesDealer.Com